1. admin@vromontv.com : vromonadmin :
ভ্রমন টিভি। ভ্রমন,ভিসা,ইমিগ্রেশন নিয়ে দেশের প্রথম অনলাইন টিভি।
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:০১ পূর্বাহ্ন
ভ্রমন সংক্রান্ত সর্বশেষ খবর
সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। (Singapore Visa From Bangladesh) বাংলাদেশ থেকে সুইডেন ভিসা (Sweden Visa From Bangladesh) কিভাবে করবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা (USA Tourist Visa From Bangladesh) কিভাবে করবেন। জার্মানি ভ্রমন ভিসা করতে চান? জেনে নিন (Germany Tourist Visa) প্রয়োজনীয় ডকুমেন্টস জেনে নিন ইউরোপের শক্তিশালী দেশ জার্মানি (Germany Documentary) সর্ম্পকে। নভোএয়ার এ কক্সবাজার এর টিকেট কিনলে দুই রাত হোটেল ফ্রি। (NovoAir Ticket Offer) অ্যান্টার্কটিকা জয়ের বিস্ময়কর গল্প! এন্টার্কটিকা মহাদেশ ভ্রমন গল্প শুনুন বাঙালি দম্পতির কাছ থেকে। Antarctica Travel বিমানে করে ঘুরে আসতে পারবেন অ্যান্টার্কটিকা (এন্টার্কটিকা) মহাদেশ থেকে। Antarctica Travel এন্টারটিকা মহাদেশ ভ্রমন (Antarctica Travel Tips) সর্ম্পকে ২০ টি অজানা মজার তথ্য। Facts of Antarctica তুরস্ক ভ্রমন ভিসা (Turkey Tourist Visa) করতে চান? জেনে নিন বাংলাদেশ থেকে তুরস্ক যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন।







Netherlands Tulip নেদারল্যান্ডসের টিউলিপ

Travel News
  • Update Time : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৬১১ Time View
Netherlands Tulip নেদারল্যান্ডস টিউলিপ
Netherlands Tulip, নেদারল্যান্ডস টিউলিপ;







নেদারল্যান্ডসের Netherlands কথা ভাবলে প্রথমেই মনে আসে ধোয়া ওঠা কফি শপ এবং রেড লাইট জ্বালানো রাস্তার ধার আর ঠান্ডা আবহাওয়। তবে সবচে যে জিনিটা মনেপড়লে বেশি আনন্দ দেয় তা হল Netherlands Tulip নেদারল্যান্ডসে টিউলিপ

নেদারল্যান্ডসের Netherlands প্রতিটি Tulip টিউলিপ মরসুমে, পর্যটকদের আগমন সবচেয়ে বেশি থাকে। বেশির ভাগ দর্শনার্থ দের ভীড় থাকে কেউকেনহফ ফ্লাওয়ার গার্ডেন Keukenhof Flower Gardens এবং ডাচ Dutch fields সেখানে Tulip টিউলিপের নানান রঙের ফুল দেখে তারা মুগ্ধ হয়।Tulip টিউলিপ নেদারল্যান্ডসের Netherlands প্রতীক হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃত।

নেদারল্যান্ডস বিশ্বব্যাপী টিউলিপের বৃহত্তম উৎপাদক এবং রপ্তানিকারক, প্রতি বছর প্রায় তিন বিলিয়ন বাল্ব রপ্তানি করে। হল্যান্ডের ইতিহাসের এক সময়ে, পনির, জিন এবং হেরিং এর পিছনে টিউলিপ ছিল চতুর্থ বৃহত্তম রপ্তানি।

Tulip টিউলিপ কি?


টিউলিপ লিলি পরিবারের সদস্য। এটি বসন্তের ফুল। আপনি যদি দাবি করেন যে টিউলিপ এবং পেঁয়াজ সাথে সম্পর্কযুক্ত তবে সেটা ভুল হবে না। টিউলিপ ফুল সাধারণত সাহসী রঙের, কাপ আকৃতির এবং অবিশ্বাস্যভাবে প্রতিসম হয়। “টিউলিপ” নামটি ফার্সি শব্দ ফুলের মতো পাগড়ির ।

Tulip টিউলিপ 150টি বিভিন্ন প্রজাতিতে বিভক্ত করা যেতে পারে, তবে বিশ্বব্যাপী এ ফুলের প্রজাতি 3,000 টিরও বেশি। প্রাকৃতিকভাবে ঘটে যাওয়া এবং বৈঞ্জানিক ভাবে চাষ করা হয় । তাই নিয়মিত নতুন জাতের টিউলিপের আগমন ঘটছে।

টিউলিপগুলি তাদের গাঢ় রঙ এবং সুন্দর আকৃতির জন্য পরিচিত।। ফুলের তিনটি পাপড়ি এবং তিনটি সেপাল আছে, কিন্তু যেহেতু সেপালগুলি প্রায় পাপড়ির মতোই আকার এবং আকৃতির, তাই টিউলিপগুলি একটি বাল্বের সাথে ছয়টি পাপড়ি আছে বলে মনে হয়।

ইতিহাসের এক সময়ে টিউলিপ ছিল সবচেয়ে দামি ফুল। প্রকৃতপক্ষে, 1600-এর দশকে একজন শ্রমীক ​​এক বছরে যতটা উপার্জন করেছিল তার প্রায় 10 গুণ দাম ছিল ফুলের দাম।

টিউলিপ খাওয়া যায়। প্রকৃতপক্ষে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, টিউলিপ এবং টিউলিপ রুটি প্রায়ই খাওয়া হত বিশেষ করে যাদের অন্য খাবারের কেনার সামর্থ্য ছিল না তাদের । । ফুলগুলি অনেক রেসিপিতে পেঁয়াজ প্রতিস্থাপন করতে ব্যবহার করা যেতে পারে এবং এমনকি ওয়াইন তৈরিতেও ব্যবহার করা হয়।

টিউলিপগুলি তাদের উজ্জ্বল রঙের জন্যই বিশ্বব্যাপী পরিচিত, এবং তবে নীল ব্যতীত প্রতিটি রঙে চাষ করা হয়েছে (নীল টিউলিপ বিদ্যমান, তবে তাদের একটি বেগুনি রঙ রয়েছে)। টিউলিপ জাতের সবচেয়ে জনপ্রিয় টিউলিপ হল রাতের রাণী যার রঙ গাড় বেগুনি। ফুলটি এতটাই গাঢ় হয় যে অল্প আলোতে এটি কালো দেখায় আর রঙের জন্যই এটি জনপ্রিয়তা অর্জন করেছে।

Netherlands Tulip নেদারল্যান্ডসের টিউলিপ সম্পর্কে মজার তথ্য

  1. 1943 সালে, ডাচ রাজকুমারী মার্গ্রিয়েট Dutch Princess Margriet জন্মগ্রহণ করেছিলেন কানাডার Canada অটোয়া সিভিক হাসপাতালে Ottawa Civic Hospital কারণ রাজপরিবার ইউরোপে যুদ্ধ থেকে বাঁচতে নেদারল্যান্ডস Netherlands থেকে পালিয়ে গিয়েছিল। তিনি হসপিটারের যে ওয়ার্ডে জন্মগ্রহণ করেছিলেন সে জায়গাটিকে একটি আন্তর্জাতিক অঞ্চল হিসাবে ঘোষণা করতে হয়েছিল যাতে তিনি তার মা, রাজকুমারী জুলিয়ানার কাছ থেকে তার ডাচ নাগরিকত্ব উত্তরাধিকার সূত্রে পেতে পারেন। আর সে জন্যই প্রতি বছর কৃতজ্ঞতার চিহ্ন হিসাবে, ডাচ রাজপরিবার টিউলিপ উৎসবের জন্য অটোয়াতে 10,000 বাল্ব পাঠায়।
  2. 1986 সাল থেকে, নেদারল্যান্ডস Netherlands প্রতি বেড়দিনে সেন্ট পিটারস ব্যাসিলিকায় St Peter’s Basilica ফুল পাঠায়। এটি একটি ঐতিহ্য যা 1985 সালে পোপ জন পল নেদারল্যান্ডস Netherlands সফরের পরে শুরু হয়েছিল ।
  3. 1600-এর দশকে তুলপেনম্যানির সময়, নেদারল্যান্ডসে একজন কর্মজীবী ​​মানুষের গড় বেতনের তুলনায় টিউলিপগুলির দাম দশগুণ বেশি ছিল।
  4. নেদারল্যান্ডস হল বিশ্বের বৃহত্তম টিউলিপ উৎপাদনকারী, যেখানে প্রতি বছর প্রায় তিন বিলিয়ন টিউলিপ রপ্তানি হয়।
  5. টিউলিপের পাপড়ি খাওয়া যায়। কারন 1944 সালের ডাচ দুর্ভিক্ষের সময়, মানুষকে প্রায়শই চিনির বিট এবং টিউলিপ খাওয়ার অবলম্বন করতে হয়েছিল।
  6. টিউলিপসের প্রতীক
  7. টিউলিপগুলির বিভিন্ন রকমের অর্থ রয়েছে, প্রতিটি রঙের প্রতীক ভিন্ন । সাধারণভাবে, টিউলিপগুলিকে বলা হয় প্রেমের প্রতীক এবং বসন্তের আগমনের সংকেত। লাল টিউলিপ সত্যিকারের ভালোবাসার প্রতিনিধিত্ব করে, সাদা টিউলিপ বলে “আমি দুঃখিত” এবং বেগুনি টিউলিপ রাজকীয়তার প্রতীক। মজার বিষয় হল, ফুলের একটি বহু রঙের তোড়া, ফুল প্রেমীদের আরও আকৃস্ট করে। টিউলিপ ফুলটি পারকিনসন্স ডিজিজ ফাউন্ডেশনেরও Parkinson’s Disease Foundation প্রতীক। বিভিন্ন ধরণের টিউলিপ আসলে জেমস পারকিনসনের James Parkinson নামে নামকরণ করা হয়েছিল, যে ডাক্তারের জন্য ডিজেনারেটিভ রোগের নামকরণ করা হয়েছে।এ ফাউন্ডেশন টি 1980 সালে টিউলিপ ফুল ব্যবহার শুরু করে।

কখন যাবেন Netherlands Tulip নেদারল্যান্ডসের টিউলিপ দেখতে

Netherlands Tulip নেদারল্যান্ডসের টিউলিপের মসুম শুরু হয় মার্চ থেকে মে পর্যন্তা । , তবে সাধারণত এপ্রিলের মাঝামাঝি সময় পর্যন্ত ফুল থাকে। কেউকেনহফে Keukenhof বসন্তে 7 মিলিয়নেরও বেশি ফুলের বাল্ব ফোটে। বিভিন্ন ধরণের টিউলিপ দেখার জন্য Netherlands নেদারল্যান্ডস একটি সেরা জায়গা।

Netherlands Tulip নেদারল্যান্ডসের ফেস্টিভ্যাল চলাকালীন সময়ে গেলেই দেখতে পারবেন এমন নয়নাভিরা দৃশ্য। আমস্টারডাম Amsterdam এবং কেউকেনহফ টিউলিপ গার্ডেনগুলি Keukenhof Flower Gardens 24 মার্চ থেকে 15 মে খোলা থাকে৷

টিকেট মূল্য

Keukenhof টিকিটের মূল্য
প্রাপ্তবয়স্ক (18+) €19.00 ইউরো
বাচ্চাদের (4-17) €9.00 ইউরো
বাচ্চাদের (0-3) বিনামূল্যে


দিনের টিকিট পার্কিং € 6.00 ইউরো
পার্ক গাইড বই €5.00 ইউরো










Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




More News Of This Category







© All rights reserved © 2022 VromonTV
Developed By VromonTV