1. admin@vromontv.com : vromonadmin :
ভ্রমন টিভি। ভ্রমন,ভিসা,ইমিগ্রেশন নিয়ে দেশের প্রথম অনলাইন টিভি।
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন
ভ্রমন সংক্রান্ত সর্বশেষ খবর
সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। (Singapore Visa From Bangladesh) বাংলাদেশ থেকে সুইডেন ভিসা (Sweden Visa From Bangladesh) কিভাবে করবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা (USA Tourist Visa From Bangladesh) কিভাবে করবেন। জার্মানি ভ্রমন ভিসা করতে চান? জেনে নিন (Germany Tourist Visa) প্রয়োজনীয় ডকুমেন্টস জেনে নিন ইউরোপের শক্তিশালী দেশ জার্মানি (Germany Documentary) সর্ম্পকে। নভোএয়ার এ কক্সবাজার এর টিকেট কিনলে দুই রাত হোটেল ফ্রি। (NovoAir Ticket Offer) অ্যান্টার্কটিকা জয়ের বিস্ময়কর গল্প! এন্টার্কটিকা মহাদেশ ভ্রমন গল্প শুনুন বাঙালি দম্পতির কাছ থেকে। Antarctica Travel বিমানে করে ঘুরে আসতে পারবেন অ্যান্টার্কটিকা (এন্টার্কটিকা) মহাদেশ থেকে। Antarctica Travel এন্টারটিকা মহাদেশ ভ্রমন (Antarctica Travel Tips) সর্ম্পকে ২০ টি অজানা মজার তথ্য। Facts of Antarctica তুরস্ক ভ্রমন ভিসা (Turkey Tourist Visa) করতে চান? জেনে নিন বাংলাদেশ থেকে তুরস্ক যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন।







সেনজেন ভিসা পেতে করনীয় (Shenzhen Visa)

Travel News
  • Update Time : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৯৯ Time View
Schengen Visa Requirements , সেনজেস ভিসা পেতে করনীয়;
Schengen Visa Requirements , সেনজেস ভিসা পেতে করনীয়;

সেনজেন ভিসা (Shenzhen Visa) পেতে হলে আপনাকে যেসকল প্রয়োজনীয় ডকুমেন্টস সংগ্রহ করতে হবে এবং এই সেনজেস ভিসা দিয়ে কি কি সুবিধা পাবেন তাই আলোচনা করবো আজকে।







সেনজেন ভিসায় আপনি সেনজেনভুক্ত ইউরোপের ২৬টি দেশ ভ্রমণ করতে পারেন। সেনজেনভুক্ত দেশগুলো হলো-Netherlands,Spain, Finland , France, Germany, Poland , Portugal ,Slovakia, Slovenia, Sweden, Switzerland , Denmark, Austria, Belgium, Czech Republic , Estonia, Greece , Hungary ,Iceland ,Italy, Latvia, Lithuania, Luxembourg, Malta,  Norway ও Liechtenstein। যেকোনো বাংলাদেশি ভ্রমণ কিংবা ব্যবসায়িক কাজে ছয় মাস মেয়াদি ভিসার জন্য আবেদন করতে পারেন। তবে যেকোনো দেশে একটানা ৯০ দিন কাটানো যাবে। ভিসা আবেদনের ক্ষেত্রে ঢাকায় সেনজেনভুক্ত যেকোনো একটি দেশের দূতাবাসে আবেদন করতে হবে।

সেনজেন ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র:


ভিসার জন্য আবেদনকৃত দেশের দূতাবাসের ওয়েবসাইট থেকে ভিসা আবেদন ফরম ডাউনলোড করে ইংরেজি বড় হাতের অক্ষরে পূরণ করতে হবে। পাসপোর্টের যেসব পৃষ্ঠায় আপনার ব্যক্তিগত তথ্য আছে, সেসব পৃষ্ঠার স্পষ্ট ফটোকপি। সফর শেষেও পাসপোর্টের মেয়াদ অন্তত তিন মাস থাকতে হবে। রঙিন চশমা পরা কিংবা মাথা ঢাকা অবস্থায় ছবি তোলা যাবে না। পাসপোর্ট, পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি জমা দিতে হবে; তবে ছবির ব্যাকগ্রাউন্ড সাদা হবে। নির্দিষ্ট পরিমাণ আবেদন প্রক্রিয়াকরণ ফি জমা দিতে হবে, যা অফেরতযোগ্য।

Shenzhen Visa Requirements & Other Information’s :

  • Valid Passport and Passport Photocopy.
  • Original Bank Statement & Bank Solvency Last 6 Months (Minimum Balance 1200000 Per Person).
  • Trade License with Notary original translates Copy & other relevant business documents for business man.
  • TIN certificate copy.
  • Company Forwarding Letter or Pad or NOC.
  • Visiting Card.
  • Two (2) copies 3.5cm x 4.5cm size recent white Background Photo Lab Print.
  • Photocopy of ID card for (student & private service).
  • Return Air Ticket.
  • Hotel reservation or Invitation.
  • Property/ Asset (Land/House/Car/ Flat Booking/others Property)
  • National ID card or Birth Certificate copy.
  • Tour Plan

ভ্রমণ ভিসার ক্ষেত্রে


স্পন্সর থাকলে স্পন্সরের পাসপোর্ট বা আইডি কার্ডের মূল কপি ও ফটোকপি এবং বিগত তিন মাসের বেতনের প্রমাণপত্র আর স্পন্সর না থাকলে হোটেল বুকিংয়ের প্রমাণপত্র, ছুটির মেয়াদ উল্লেখ করে চাকরিদাতা প্রতিষ্ঠানের দেওয়া সনদ, বিগত ছয় মাসের ব্যাংক অ্যাকাউন্টের বিবরণী ইত্যাদি।

ব্যবসায়িক ভিসার ক্ষেত্রে


আমন্ত্রণপত্র, আমন্ত্রণকারী ভ্রমণ ব্যয় বহন করলে তার প্রমাণপত্র, ব্যবসার রেজিস্ট্রেশন এবং ট্রেড লাইসেন্সের কপি, হোটেল বুকিংয়ের কাগজপত্রের কপি।

চিকিৎসার জন্য ভ্রমণের ক্ষেত্রে


বাংলাদেশি চিকিৎসকের দেওয়া সনদ, বিদেশি যে চিকিৎসক বা হাসপাতালে দেখানো হবে সেখানকার প্রমাণপত্র, যেখানে চিকিৎসার আনুমানিক খরচ এবং সময়ের উল্লেখ থাকবে, রোগী বা রোগীর আত্মীয়ের সামর্থ্যের প্রমাণপত্র এবং ব্যয় অগ্রিম প্রদান করা হয়েছে তার প্রমাণপত্র। শিশুরা ভ্রমণ করতে চাইলে আলাদা একটি ফরম পূরণ করে জমা দিতে হবে, সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে দেওয়া ছুটির অনুমতিপত্র দিতে হবে।



বিশেষ দ্রষ্টব্য


ভিসা ইস্যু হওয়ার পর ভ্রমণের উদ্দেশ্য বা পরিকল্পনায় পরিবর্তন আনা যাবে না। সব কাগজপত্রের ফটোকপি ও মূলকপি প্রদর্শন করতে হবে। সব কাগজপত্র ইংরেজি বা সংশ্লিষ্ট দেশের ভাষায় অনূদিত হতে হবে। ভিসা আবেদন কিংবা যেকোনো তথ্যের জন্য সেনজেনভুক্ত দেশগুলোর দূতাবাসে যোগাযোগ করতে পারেন-

* জার্মান দূতাবাস
১৭৮ গুলশান এভিনিউ, গুলশান-২ ঢাকা। ফোন : ৯৮৫৩৫২১-৪

* ফ্রান্স দূতাবাস
বাড়ি-১৮, সড়ক-১০৮, গুলশান-২, ঢাকা। ফোন : ৮৮১৩৮১১-৪

* সুইজারল্যান্ড দূতাবাস
বীর বিক্রম মেজর হাফিজ সড়ক বাড়ি-৩১/বি, সড়ক-১৮, বনানী, ঢাকা। ফোন : ৮৮১২৮৭৪-৬

* স্পেন দূতাবাস
১২ কামাল আতাতুর্ক এভিনিউ গুলশান-২, ঢাকা। ফোন : ৮৮৩১৩১৩

* সুইডেন দূতাবাস
বাড়ি-১, সড়ক-৫১, গুলশান-২, ঢাকা। ফোন : ৮৮৩৩১৪৮










Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




More News Of This Category







© All rights reserved © 2022 VromonTV
Developed By VromonTV