1. admin@vromontv.com : vromonadmin :
সুইজারল্যান্ড।পৃথিবীর স্বর্গ সুইজারল্যান্ড দেশ ভ্রমন তথ্য। পর্ব-০১ - ভ্রমন টিভি
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ন







সুইজারল্যান্ড।পৃথিবীর স্বর্গ সুইজারল্যান্ড দেশ ভ্রমন তথ্য। পর্ব-০১

Travel News
  • Update Time : বুধবার, ৩ জুন, ২০২০
  • ১০০০ Time View
Switzerland, সুইজারল্যান্ড ভ্রমন
Switzerland, সুইজারল্যান্ড ভ্রমন

Switzerland। সুইজারল্যান্ড। পৃথিবীর স্বর্গ সুইজারল্যান্ড দেশ ভ্রমন সুইজারল্যান্ড Switzerland হল পশ্চিমা ইউরোপের একটি ছোট দেশ। এর সাথে জার্মানি, অষ্ট্রিয়া, ইতালি, ফ্রান্স and Liechtensteinর সীমান্তে রয়েছে। এর রাজধানী শহর বের্ন। অন্য বড় শহরগুলোর মধ্যে জেনেভা অন্যতম। সুইজারল্যান্ড ইউরোপীয় ইউনিয়নের সদস্য নয়। সুইজারল্যান্ডের মুদ্রার নাম সুইস ফ্রাঙ্ক. সুইজারল্যান্ডের নিরপেক্ষতার লম্বা ইতিহাস রয়েছে—১৮১৫ সালে থেকে এখানে কোন যুদ্ধ হয়নি— এবং রেড ক্রস, বিশ্ব বাণিজ্য সংস্থাসহ এখানে বহু আন্তর্জাতিক সংগঠন প্রতিষ্ঠিত হয়েছে। ১৯২০ সালে সুইজারল্যান্ড জাতিপুঞ্জের সদস্য হয় আর ১৯৬৩ সালে ইউরোপের কাউন্সিলে যোগ দেয়।

বিশ্বযুদ্ধের সময় সুইজারল্যান্ড আক্রান্ত হয়নি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানি সুইজারল্যান্ড আক্রামণের পরিকল্পনা করলে তারা কোন প্রকারের আক্রমণ করিনি। সুইজারল্যান্ডের আয়তন প্রায় ৪১,২৮৫ বর্গকিলোমিটার (১৫,৯৪০ বর্গমাইল), সুইজারল্যান্ড একটি অপেক্ষাকৃত ছোট দেশ। এখানকার জনসংখ্যা প্রায় ৭.৫ মিলিয়ন (৭৫ লক্ষ)। সুইজারল্যান্ড ইউরোপের পাহাড়ী দেশগুলোর মধ্যে একটি। এর আয়তনে ৭০ শতাংশ ঘিরে রয়েছে অ্যালপস। সুইজারল্যান্ডের সবচেয়ে উঁচু পর্বতের নাম মন্টি রোজা গ্রীষ্মকালে গরম আর আদ্র থাকে। এই সময় পর্যায়ক্রমিকভাবে বৃষ্টি হয়। যার ফলে চারণভূমি আর গোচারণভূমির উপকার হয়। শীতকালে পর্বতগুলোতে বিকল্প রোদ্রের সাথে বরফ থাকে, যখন নিচের এলাকাজুড়ে মেঘলা আর কুয়াশার প্রবণতা দেখা যায়।

পর্যটকরা সুইজারল্যান্ডের প্রকৃতি আর প্রাকৃতিক ভূদৃশ্যের জন্য আকৃষ্ট হয়। এছাড়া স্কিইং আর পর্বত ভ্রমণের জন্য এখানে অনেক পর্যটক আসে। এছাড়া সুইজারল্যান্ড আর তলতার প্রতিবেশী দেশগুলোর কর পার্থক্যের জন্য কেনাকাটার ভ্রমণের স্থান। বিশ্বের অন্যতম অর্থসংস্থান হওয়ায় এখানে বহু ভ্রমণকারী ব্যবসার জন্য আসে। সুইজারল্যান্ডে বার্নের পুরাতন শহর, সাধু গলের মঠ এবং এবং মন্টি স্যান জিওরজিও সহ ১১টি ইউনেস্কো ঐতিহ্যবাহী স্থান রয়েছে।




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




© All rights reserved © 2022 VromonTV
Theme Customized BY VromonTV