1. admin@vromontv.com : vromonadmin :
বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। Singapore Visa From Bangladesh
রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৯:১৫ অপরাহ্ন
ভ্রমন সংক্রান্ত সর্বশেষ খবর
সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। (Singapore Visa From Bangladesh) বাংলাদেশ থেকে সুইডেন ভিসা (Sweden Visa From Bangladesh) কিভাবে করবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা (USA Tourist Visa From Bangladesh) কিভাবে করবেন। জার্মানি ভ্রমন ভিসা করতে চান? জেনে নিন (Germany Tourist Visa) প্রয়োজনীয় ডকুমেন্টস জেনে নিন ইউরোপের শক্তিশালী দেশ জার্মানি (Germany Documentary) সর্ম্পকে। নভোএয়ার এ কক্সবাজার এর টিকেট কিনলে দুই রাত হোটেল ফ্রি। (NovoAir Ticket Offer) অ্যান্টার্কটিকা জয়ের বিস্ময়কর গল্প! এন্টার্কটিকা মহাদেশ ভ্রমন গল্প শুনুন বাঙালি দম্পতির কাছ থেকে। Antarctica Travel বিমানে করে ঘুরে আসতে পারবেন অ্যান্টার্কটিকা (এন্টার্কটিকা) মহাদেশ থেকে। Antarctica Travel এন্টারটিকা মহাদেশ ভ্রমন (Antarctica Travel Tips) সর্ম্পকে ২০ টি অজানা মজার তথ্য। Facts of Antarctica তুরস্ক ভ্রমন ভিসা (Turkey Tourist Visa) করতে চান? জেনে নিন বাংলাদেশ থেকে তুরস্ক যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন।







সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। (Singapore Visa From Bangladesh)

Travel News
  • Update Time : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ১৪৬ Time View
সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। Singapore Visa From Bangladesh
সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। Singapore Visa From Bangladesh







সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। (Singapore Visa From Bangladesh)। মেরিনা বে স্যান্ডস সিঙ্গাপুর মেরিনা বে স্যান্ডস মেরিনা বে স্যান্ডস (Marina Bay Sands) বা সংক্ষেপে এমবিএস (MBS) হচ্ছে সিঙ্গাপুরের সিঙ্গাপুরের একটি অত্যাধুনিক রিসোর্ট কমপ্লেক্স। ২০১০ সালে নির্মিত ৫৭ তলা বিশিষ্ট মেরিনা বে স্যান্ডস বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল স্থাপনাগুলোর মধ্যে অন্যতম। মেরিনা বে স্যান্ডসে রয়েছে আবাসিক হোটেল, বিশ্বের সেরা সব ব্র্যান্ডের শোরুম, কৃত্রিম আইস স্কেটিং কোর্ট, রেস্টুরেন্ট, কনভেনশন সেন্টার, থিয়েটার, জিমনেসিয়াম, শপিংমল, ক্যাসিনো, আর্টসায়েন্স মিউজিয়াম এবং মেরিনা বে স্যান্ডস স্কাইপার্ক (Marina Bay Sands Skypark)। স্কাইপার্ক থেকে এক নজরে সমগ্র সিঙ্গাপুর দেখা যায়। ২০০ মিটার উচ্চতায় অবস্থিত জাহাজাকৃতির স্কাইপার্কে আছে পর্যবেক্ষন ডেক এবং ইনফিনিটি পুল। যেকোন দর্শনার্থী স্কাইপার্কের পর্যবেক্ষন ডেকে গিয়ে সিঙ্গাপুর শহর দেখতে পারলেও কেবলমাত্র এখানে আগত হোটেলের অতিথিরা ইনফিনিটি পুল ব্যবহার করতে পারেন।

প্রায় ৬ বিলিয়ন ডলারে নির্মিত মেরিনা বে স্যান্ডস যেন শহরের ভেতর আরও একটি স্বয়ংসম্পূর্ণ শহর। মেরিনা বে স্যান্ডস থেকে রাতের সিঙ্গাপুর (Singapore) দেখতে খুবই অসাধারণ লাগে। প্রতি বছর শুধুমাত্র ইনফিনিটি পুলে সাতার কাটার জন্য অসংখ্য পর্যটক মেরিনা বে স্যান্ডসে আসেন। এখানে এক রাতের জন্য সর্বনিম্ন রুম ভাড়া ৪৫০ ডলারেরও বেশি। আবার বুকিংয়ের তারিখ অনুযায়ী রুমের ভাড়া পরিবর্তিত হয়।

সিঙ্গাপুর কিভাবে যাবেন

ঢাকা থেকে সরাসরি সিঙ্গাপুরগামী ফ্লাইট রয়েছে। বিমান বাংলাদেশ, মালিন্দ এয়ার, জেট এয়ার ওয়েজ এবং মালয়েশিয়ান এয়ারলাইন্স সহ বেশকিছু বিমান সংস্থার বিমানে সিঙ্গাপুর যেতে পারবেন। এয়ারলাইন্স ভেদে খরচ পড়বে ১৬ থেকে ২৫ হাজার টাকা।

সিঙ্গাপুর এয়ারপোর্ট থেকে বিভিন্ন গন্তব্যে যাওয়ার MRT (Mass Rapid Transit) রয়েছে। মেট্রো রেলের মাধ্যমে ভ্রমণ করলে কম খরচ ও স্বাচ্ছন্দ্যে গন্তব্যে পৌছানো যায়। চাইলে এয়ারপোর্ট থেকেই মেট্রো রেলে চেপে মেরিনা বে স্যান্ডস যেতে পারবেন। এছাড়াও সমগ্র সিঙ্গাপুর জুড়ে রয়েছে অসংখ্য বাস সার্ভিস। বাস বা MRT সার্ভিস ব্যবহার করে সহজেই আপনি আপনার পছন্দমত গন্তব্যে পৌঁছাতে পারবেন। ট্যাক্সিতে উঠলেই মিনিমাম ১০ ডলার খরচ হয়ে যাবে তাই ট্যাক্সির বিকল্প হিসেবে গ্র্যাব ব্যবহার করতে পারেন, এতে কিছুটা খরচ বাঁচবে।

সিঙ্গাপুরের ভিসা কিভাবে পাবেন

ঢাকাতে সিঙ্গাপুরের কনস্যুলেট থাকলেও সেখান থেকে সিঙ্গাপুরের ভিসা প্রদান করা হয় না। ভিসার জন্যে আপনাকে অনুমোদিত এজেন্টের সাথে যোগাযোগ করতে হবে এবং অবশ্যই সিঙ্গাপুরে অবস্থানরত কারো কাছ থেকে ভ্রমণের আমন্ত্রণ পেতে হবে। ভিসা ফি ৩০ সিঙ্গাপুরিয়ান ডলার।

সিঙ্গাপুরে কোথায় থাকবেন

সিঙ্গাপুরে অসংখ্য আবাসিক হোটেল রয়েছে এগুলোতে অগ্রিম বুকিং দিয়ে গেলে আপনার খরচ কিছুটা কমবে। সেন্তোসা এবং মেরিনা বে-তে রাত্রি যাপন বেশ ব্যয়বহুল। সিঙ্গাপুরের মোস্তাফা সেন্টারের কাছে মিনি বাংলাদেশ আছে সেখানের হোটেলগুলোতে কম খরচে থাকতে পারবেন। এছাড়াও লিটল ইন্ডিয়ায় বাজেটের মধ্যে রাতে থাকতে পারবেন। সিঙ্গাপুরের

কিছু হোটেলের নাম ও ফোন নাম্বার:

দ্য রিজ কার্লটন মিলেনিয়া: +65-6337-8888,

ইন্টার কণ্টীনেণ্টাল সিঙ্গাপুর: +65-6338-7600,

হোটেল ইণ্ডিগো সিঙ্গাপুর: +65-6723-7001,

ফোর সিজন্স সিঙ্গাপুর: +65-6734-1110,

সেন্ট রেজিস হোটেল: +65-6506-6888,

ম্যান্ডারিন ওরিয়েন্টাল: +65-6338-0066,

পার্ক রয়্যাল অন পিকারিং: +65-6809-8888,

দ্য ফুলারটন হোটেল: +65-6733-8388,

নাউমি হোটেল: +65-6403-6000,

শাংরি লা হোটেল: +65-6737-3644

সিঙ্গাপুরে কোথায় খাবেন

সিঙ্গাপুরে নানান দেশের বিভিন্ন ধরণের খাবার পাওয়া যায়। এখানে দামি রেস্টুরেন্ট যেমন আছে তেমনি সুলভে খাবার গ্রহণের জন্য আছে হকার্স সেন্টার ও ফুড কোর্ট।

কেনাকাটা

নামীদামী ব্রান্ড শপ থেকে শুরু করে জীবন যাপনে অপরিহার্য্য বিভিন্ন জিনিস কি নেই সিঙ্গাপুরে! সিঙ্গাপুর আমদানি নির্ভর শহর হলেও প্রয়োজনীয় ইলেক্ট্রনিক পন্য কিংবা পোষাক কিনতে পারেন। সিঙ্গাপুরে বিদেশি সব ব্র্যান্ডেরই শো রুম আছে। বাজেট শপিংয়ের জন্য মুস্তাফা সেন্টার বেছে নিতে পারেন।

সিঙ্গাপুরের ভিসা আবদনের প্রয়োজনীয় তথ্য:

  1. পাসপোর্টের মেয়াদ থাকতে হবে নূন্যতম ছয় মাস।
  2. পাসপোর্টে কমপক্ষে একটি ফাঁকা পৃষ্ঠা থাকতে হবে।
  3. পাসপোর্টে ব্যক্তিগত তথ্যের পাতার একটি ফটোকপি অবশ্যই ভিসা আবেদনপত্রের সাথে সংযুক্ত করে দিতে হবে।
  4. অতিসম্প্রতি তোলা ২ কপি পাসপোর্ট (২৫মি.মি.×৩৫মি.মি.) সাইজ ছবি।
  5. ছবি যেন কখন দুই মাসের অধিক আগে তোলা না হয়।
  6. ছবি রঙ্গিন তবে এর ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে।আপনার আমন্ত্রণকারী যদি কোন ব্যক্তি হয় (অনেকক্ষেত্রে প্রতিষ্ঠান হতে পারে) তাহলে তার থেকে পাওয়া আমন্ত্রণপত্র এবং তার আইডি কার্ডের কপি জমা দিতে হবে।
  7. সাধারণ ভ্রমণকারীদের ক্ষেত্রে ‘লেটার অফ ইন্ট্রোডাকশন’ ফর্মটি কমপক্ষে ২১ বয়সের বেশি সিঙ্গাপুরের স্থায়ী নাগরিক দ্বারা ইস্যুকৃত হতে হবে।
  8. ব্যবসায়ী ভ্রমণকারীদের সিঙ্গাপুরে রেজিস্টারকৃত সংস্থার স্থানীয় যোগাযোগের ঠিকানা এবং প্রতিষ্ঠানের প্রতিনিধির স্বাক্ষর করা আমন্ত্রণপত্র থাকতে হবে। আর স্বাক্ষরকারী অবশ্যই সিঙ্গাপুরে বাস করে এমন একজন হতে হবে










Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




More News Of This Category







© All rights reserved © 2022 VromonTV
Developed By VromonTV