1. admin@vromontv.com : vromonadmin :
দুবাই(Dubai)। বিলাসিতার শহর যেখানে টাকা ওরে পানির মত - ভ্রমন টিভি
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৮:০২ পূর্বাহ্ন







দুবাই(Dubai)। বিলাসিতার শহর যেখানে টাকা ওরে পানির মত

Travel News
  • Update Time : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৯৮৭ Time View
দুবাই dubai
দুবাই, dubai;

দুবাই(Dubai)। আভিজাত্য আর বিলাসিতা শহর। বড় বড় ইমারত, লাকজারি হোটেল, তেলের খনি আর মরুভূমির শহর দুবাই । দুবাইয়ের নাম মনে আসলেই  চোখে ভাসে বুর্জ আল খালিফা, বুর্জ আল আরব, পাম বিজ,মিরাকল গার্ডে, পুলিশের ব্যবহার ল্যাম্বরগিনি গাড়, সাত তারকা হোটেল আর স্বর্ণালঙ্কারের কথ। 

বিলাসী জীবন আর আভিজাত্যের ছোয়া দুবাই  আসলে কোন দেশ নয়। এমনকি কোন দেশের রাজধানীও নয়। দুবাই সংযুক্ত আরব আমিরাতের একটি জনবহুল শহর।উচু উচু বিল্ডিংয়ে রাস্তাঘাট আর আভিজাত্যের কারণে সারা পৃথিবীর কাছে দুবাই  বিলাসবহুল শহরের  নাম। আধুনিকতা, উন্নত মানের প্রকৌশলী ব্যবস্থাপনা আর প্রযুক্তি দুবাইকে পৌঁছে দিয়েছে খ্যাতির  স্বর্ণশিখরে। দুবাই স্থানীয়ভাবে কঠোর ইসলামী আইন অনুশাসন মান্যকারী দেশ।  তবে পৃথিবীর সকল দেশের ধর্ম,  আইন এবং জাতির প্রতি সমানভাবে শ্রদ্ধাশীল।দুবাইয়ে মোট জনসংখ্যার অর্ধেকই হচ্ছে ভারতীয় নাগরিক,  মাত্র 17% হচ্ছে  দুবাইয়ের স্থানীয় নাগরিক। বাংলাদে,  ভারত ও পাকিস্তান সহ পৃথিবীর অনেক দেশেই মানুষ রয়েছে দুবাইয়।দুবাই ইসলামী শাসন ব্যবস্থা থাকলেও এদেশে মদ্যপান নিষিদ্ধ নয় যদি লাইসেন্স থাকে তাহলে আপনি মদ্যপান করতে পারবেন তবে মধ্যপ অবস্থায় কোন মাতলামি করা যাবে না।

তেল রপ্তানি করে দুবাই বিশ্বের কাছে পরিচিতি লাভ করলেও বর্তমানে দুবাই  পর্যটন নগরী হিসেবে পরিচিত।চোখ ধাঁধানো ইমারত দিয়েই দুবাই বিশ্ববাসীকে করেছে আকৃষ্ট। আর এখন প্রযুক্তিকেও এনেছে হাতের মুঠোয়। উন্নত প্রযুক্তি ব্যবহার তারা নিয়ন্ত্রণ করছে আবহাওয়া। বেশ কয়েক কিলোমিটার এর আকাশ  নিয়ন্ত্রণ করে সেখানে কৃত্তিম উপায়ে মেঘ সৃষ্টি করে  বৃষ্টি ঝরিয়েছে। প্রায়  22 হাজার 500 মিটার এলাকায় কৃত্তিম আকাশ তৈরি সেখানে ছড়িয়ে দিয়েছে নয়নাভিরাম তারাদের। এমনকি মরুভূমির দেশে ৩০০০ মিটার জায়গায় জুরে তৈরি করেছে কৃত্তিম স্নো পার্ক। দুবাইয়ের অফিসিয়াল ভাষা আরবী হলেও ইংরেজি এবং হিন্দি ব্যবহার রয়েছে ব্যাপক।  ৫৪০০০০০ বর্গফুট টু দুবাই মল পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম শপিং মল।এতে রয়েছে ১২০০ বেশি দোকান ।দুবাইয়ে রয়েছে দুই আসন বিশিষ্ট ড্রন ট্যাক্সি চালক ছাড়াই আপনাকে গন্তব্যে পৌঁছে দিবে।ফেরারি, পার্শ্ব লম্বর্ঘিনি, জাগুয়ার, অডি, বিএমডব্লিউ মতো দামি গাড়ি গুলোর কবর স্থান  রয়েছে দুবাইয়ে।পাম জুমেরা নামে দুবাইয়ের রয়েছে একটি কৃত্রিম দ্বীপ যেটি পারস্য উপসাগরের মধ্যে নির্মিত। সবচেয়ে মজার ব্যাপার হলো পাম জুমেরা  মহাকাশ থেকেও দেখা যায়। ২৫% ক্রেন রয়েছে দুবাইয়ে। 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




© All rights reserved © 2022 VromonTV
Theme Customized BY VromonTV