1. admin@vromontv.com : vromonadmin :
দার্জিলিং এর সেরা ৪ টি দর্শনীয় স্থান (Darjeeling Tourist Attraction) - ভ্রমন টিভি
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন







দার্জিলিং এর সেরা ৪ টি দর্শনীয় স্থান (Darjeeling Tourist Attraction)

Travel News
  • Update Time : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১০৯৭ Time View
দার্জিলিং এর দর্শনীয় স্থান Darjeeling Tourist Attraction;
দার্জিলিং এর দর্শনীয় স্থান Darjeeling Tourist Attraction;

দাজির্লিং এর দর্শনীয় স্থান (Darjeeling Tourist Attraction) গুলোকে একত্রিত করে আপনাদের ভ্রমন কে আরও সহজ করতে সাজিয়েছি আমাদের আজকের পর্ব। ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিং নৈসগির্ক সৈৗন্দর্য্য আর পাহাড়ে ঘেড়া একটি দারূন শহর। প্রায় সাড়া বছরই এখানে মেঘ থাকে বলে অনেকেই এই স্থানকে মেঘের রাজ্যের সাথে তুলনা করেন। হিমালয়ের পাদদেশে অবস্থিত এই শহর এতটাই মনোমুগ্ধকর যে এক দেখাতেই আপনার ভালো লাগতে বাধ্য। হিমালয় রেঞ্জের পাহাড়, পাহাড়ী চা বাগান আর টয় ট্রেন এর জন্য দার্জিলিং পৃথিবীব্যাপী বিখ্যাত।

দার্জিলিং এর কথা মনে হলেই আমাদের চোখে ভাসে কাঞ্চনজঙ্ঘা আর টাইগার হিল এর সৌন্দয্য। তবে দার্জিলিং এর বেড়াতে আসলে এই টাইগার হিল ছাড়াও আপনারা আর কোথায় বেড়াতে যতে পারেন তা নিয়েই আমাদের আজকের ভিডিও।

চলুন জেনে নেই দার্জিলিং এর দর্শনীয় স্থান (Darjeeling Tourist Attraction) সম্পর্কে:

১. টাইগার হিল দার্জিলিং: (Tiger Hill Darjeeling):

দার্জিলিং এর টাইগার হিল নামক যায়গাটির একটি বিশেষ গুরূত্ব রয়েছে। কেননা ভোরের সকালে সূর্যদয় দেখার জন্য এটি হচ্ছে সেরা একটি যায়গা। এই ভোরে যখন সূর্য ওঠে তখন কাঞ্চজঙ্ঘার উপর সূযের্র লাল রশ্নি পরলে পুরো কাঞ্চজঙ্ঘার এক অন্যরকম সোনালি আলোয় আলোকিত হয়। যে দৃশ্য কপালে থাকলে দেখতে পারেন আপনিও। কপালে তাকলে এজন্যই বলছি অনেক সময়ই মেঘের কারনে টাইগার হিল থেকে এই দৃশ্য দেখা যায়না।

২. দার্জিলিং হিমালয়ান রেলওয়ে: (Darjeeling Himalayan Railway):

হাজার হাজার ফুট উচুতে পাহাড়ী উচু নিচু রাস্তা দিয়ে চলছে বাস্প চালিত ইন্জিনের ট্রেন। অনেকে এটাকে টয় ট্রেনও বলে থাকে। দাজির্লিং এর এই টয় ট্রেনে করে পাহাড়ী রাস্তা দেখতে দেখতে অনুভব করবেন অন্য রকম এক অনুভুতি।

৩. বাতাসিয়া লুপ (Batasiya Loop): এটি এমন একটি চত্বর যেখান থেকে পুরো দার্জিলিং শহর ও কাঞ্চজঙ্ঘার একটা দারূন ভিউ পাবেন। সেই সাথে টয় ট্রেন এর একটি স্টেশন ও আছে এখানে। এবং এই পুরো লুপটা নান্দকি ভাবে ফুল ও গাছগাছালিতে ভরপুর। সেই সাথে আছে এখানে একটি ওয়ার মেমোরিয়াল ও আছে।

৪. দার্জিলিং চিড়িয়াখানা (Darjeeling Zoo):

মাত্র ৬০ রূপি খরচ করে এই চিরিয়াখানা থেকে এমন কিচু জন্তুর দেকা পেয়ে যাবেন। যা আমাদের দেশে আপনি কখনেই দেখেননি। সেই সাথে আমাদের দেশের চিরিয়াখানার মত গুমন্ত বাঘ বা সিংহ নয় বরং দেখবেন বাঘ ও সিংহের আসল চেহারা। সেই সাথে দেখবেন হিমালয়ান স্নো লেপার্ড, হিমালয়ান নেকরে, ইয়াক, রেড পান্ডার মত বিরল প্রজাতির জন্তু।




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category




© All rights reserved © 2022 VromonTV
Theme Customized BY VromonTV