1. admin@vromontv.com : vromonadmin :
ভ্রমন টিভি। ভ্রমন,ভিসা,ইমিগ্রেশন নিয়ে দেশের প্রথম অনলাইন টিভি।
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন
ভ্রমন সংক্রান্ত সর্বশেষ খবর
শিলং (Shilong) মেঘালয় (Meghalaya) ভ্রমন গাইড। শিলং এর সকল দর্শনীয় স্থান। সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। (Singapore Visa From Bangladesh) বাংলাদেশ থেকে সুইডেন ভিসা (Sweden Visa From Bangladesh) কিভাবে করবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা (USA Tourist Visa From Bangladesh) কিভাবে করবেন। জার্মানি ভ্রমন ভিসা করতে চান? জেনে নিন (Germany Tourist Visa) প্রয়োজনীয় ডকুমেন্টস জেনে নিন ইউরোপের শক্তিশালী দেশ জার্মানি (Germany Documentary) সর্ম্পকে। নভোএয়ার এ কক্সবাজার এর টিকেট কিনলে দুই রাত হোটেল ফ্রি। (NovoAir Ticket Offer) অ্যান্টার্কটিকা জয়ের বিস্ময়কর গল্প! এন্টার্কটিকা মহাদেশ ভ্রমন গল্প শুনুন বাঙালি দম্পতির কাছ থেকে। Antarctica Travel বিমানে করে ঘুরে আসতে পারবেন অ্যান্টার্কটিকা (এন্টার্কটিকা) মহাদেশ থেকে। Antarctica Travel এন্টারটিকা মহাদেশ ভ্রমন (Antarctica Travel Tips) সর্ম্পকে ২০ টি অজানা মজার তথ্য। Facts of Antarctica







ডেনমার্ক Denmark ভ্রমন এর বিস্তারিত।

Travel News
  • Update Time : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৫৩৪ Time View
ডেনমার্ক Denmark ভ্রমন
denmark travel vlog







হান্স ক্রিস্টিয়ান আণ্ডারসনে রূপকথার গল্পের মতই ডেনমার্ক Denmark যেন এক রুপকথার রাজ্য। পৃথীবির প্রথম পতাকাবাহী এ দেশটির অবস্থান উত্তর-পশ্চিম ইউরোপে Europe। প্রায় ৮০০ বছরে পূর্বে ডেনমার্ক Denmark পৃথিবীর প্রথম স্বাধীন পতাকাবাহী একটি রাস্ট্র। ডেনমার্কের Denmark বর্তমান জাতীয় পতাকা ১২১৯ সাল থেকে প্রচলিত। ভাইকিংয়েরা Viking ১,১০০ বছর আগে ডেনীয় রাজ্য প্রতিষ্ঠা করে। এটি ইউরোপের সবচেয়ে দীর্ঘস্থায়ী রাজত্বগুলির একটি।

ডেনমার্ক Denmark পৃথীবির সুখী দেশের মধ্যে  একটি। কোপেনহেগেন Copenhagen ডেনমার্কের Denmark রাজধানী ও বৃহত্তম শহর। বিগত শতাব্দীগুলিতে ডেনমার্কের Denmark রাজারা সমগ্র নরওয়ে Norway ও সুইডেন Sweden সহ বেশ কিছূ এলাকা শাসন করেছেন। এমনকি দ্বীপরাষ্ট্র আইসল্যান্ডও Island শাসন করেছেন। ভৌগলিকভাবে ডেনমার্ক Denmark উত্তরের স্ক্যান্ডিনেভীয় Scandinavian দেশগুলির সাথে মহাদেশীয় ইউরোপের Europe সেতুবন্ধন হিসেবে কাজ করে।

বর্তমানে ডেনমার্ক Denmark জুটলান্ড উপদ্বীপের অধিকাংশ এলাকার উপর অবস্থতি একটি ক্ষুদ্র রাষ্ট্র। এছাড়াও রাষ্ট্রটি ডেনীয় দ্বীপপুঞ্জের শত শত দ্বীপ নিয়ন্ত্রণ করে। জুটলান্ডের দক্ষিণ সীমান্ত জার্মানিকে সংযুক্ত করেছে। এই সীমান্তের দৈর্ঘ্য মাত্র ৬৮ কিমি। পূর্বে জুটলান্ড ও সুইডেনের Sweden মাঝে ডেনমার্কের প্রধান দ্বীপগুলি অবস্থিত। এদের মধ্যে জেলান্ড দ্বীপটি সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ। ডেনমার্কের Denmark ৬০০ বছরের রাজধানী কোপেনহাগেনের Copenhagen বৃহত্তর অংশ জেলান্ডের পূর্ব উপকূলে অবস্থিত।এছাড়াও স্কটল্যান্ডের উত্তর-পশ্চিমে ১৮টি দ্বীপ নিয়ে গঠিত ফারো দ্বীপপুঞ্জ এবং তারও অনেক উত্তর-পশ্চিমে অবস্থিত গ্রিনল্যান্ড ডেনমার্কের Denmark অধীনে। রাজনৈতিকভাবে ফারো দ্বীপপুঞ্জ Faroe Islandsও গ্রিনল্যান্ড Greenland ডেনমার্কের Denmark অংশ হলেও প্রতিরক্ষা ও বৈদেশিক সম্পর্কের ব্যাপারগুলি বাদে এরা স্বায়ত্বশাসিত।

অনেক উত্তরে অবস্থিত হলেও উষ্ণ উত্তর আটলান্টিক Atlantic Ocean সমুদ্রস্রোতের কারণে ডেনমার্কের Denmark জলবায়ু তুলনামূলকভাবে বেশ মৃদু। ডেনমার্ক Denmark একটি নিচু দেশ। এখানে রয়েছে ছোট-বড় পাহাড়ের সারি, সাজানো গোছানো খামার, এবং বিস্তৃত গ্রামীণ সবুজ চারণভূমি। ডেনমার্কের Denmark কোন অংশ থেকেই সাগরের দূরত্ব ৬৪ কিমি-র বেশি নয়, ফলে সমগ্র দেশেই উপকূলীয় আবহাওয়া বিরাজমান। বর্ষা, কুয়াশা ও মেঘাচ্ছন্ন আকাশ ডেনমার্কের Denmark স্বাভাবিক ঘটনা।

ডেনমার্ক Denmark ধনী ও অত্যন্ত আধুনিক একটি দেশ। এখানকার নাগরিকেরা ইউরোপের সবচেয়ে উঁচু জীবনযাত্রার মানগুলির একটি উপভোগ করেন। ডেনীয়রা তাদের সীমিত প্রাকৃতিক সম্পদের সদ্ব্যবহারে চাতুর্য ও দক্ষতার পরিচয় দিয়েছে। এটি ইউরোপের সবচেয়ে প্রাচীন ও সমাজকল্যাণমূলক রাষ্ট্রগুলির একটি। ফ্যাশন, শিল্পকারখানার ডিজাইন, চলচ্চিত্র ও সাহিত্য ডেনীয়রা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ডেনমার্কের Denmark বিখ্যাত লেখকদের মধ্যে আছেন হান্স ক্রিস্টিয়ান আণ্ডারসন, যিনি তাঁর রূপকথাগুলির জন্য সারা বিশ্বে বিখ্যাত, এবং বিখ্যাত দার্শনিক সরেন কিয়ের্কেগর।

ডেনমার্ক Denmark এর ৫৯ লক্ষ জনসংখ্যা। ধারণা করা হয় কোপেনহেগেন এ মানুষের তুলনায় সাইকেল বেশি। পুরো ডেনমার্কে Denmark ১২০০০ কিলোমিটার রাস্তা রয়েছে শুধু মাত্র  সাইকেল চালানোর জন্য।

 সবচেয়ে সুখী দেশ ফিনল্যান্ডে পরেই ডেনমার্কের Denmark অবস্থান। দুর্নীতিমুক্ত দেশের মধ্যে প্রথম  নিউজিল্যান্ডের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে ডেনমার্ক DenmarkDenmark এ মূলত খ্রিস্টধর্মালম্বি লোকের সংখ্যাই বেশি। ডেনমার্কের Denmark শিশুদের খুব বেশি গুরুত্ব দেওয়া হয় তাই বলা হয় ডেনমার্কের শিশুরা সবচেয়ে সুখী শিশু । স্বাস্থ্যসেবা আর শিক্ষা উভয়ের দিকে ডেনমার্ক এগিয়ে। ডেনমার্কে Denmark সপ্তাহে ৩৩ ঘন্টা কাজ করতে হয়। ডেনমার্কের মাসিক বেতন ভাতা ২২০০- ২৩০০ ইউরো। কাজের জন্য ডেনমার্কে Denmark যেতে হলে আপনাকে যেকোন বিষয়ে দক্ষতা অর্জন করে যেতে হবে। IT, Software Engineering, Health Professional ইত্যাদি বিষয়ে চাহিদা খুব বেশি। তবে খুব ছোট কোনো ধরনের দক্ষতা নিয়ে বা একেবারে অদক্ষ হয়ে ডেনমার্কে Denmark না যাওয়াই ভালো।

ডেনমার্কে বসবাসরত ব্যাক্তিদের জন্য রয়েছে বেশ কিছু সুযোগ সুবিধা। ডেনমার্কের Denmark স্কুল সম্পূর্ন্ ফ্রি। আর ডেনমার্কের Denmark যারা স্থায়ী বাসিন্দা বা  ইউরোপীয় নাগরিক উচ্চ শিক্ষার ক্ষেত্রে তারা বিনা বেতনে শিক্ষার সুযোগ পাবেন। বহিরাগত শিক্ষার্থীদের জন্য বেশকিছু বৃত্তির ব্যবস্থা রয়েছে। সেগুলো যাচাই-বাছাই করে আপনারা এখানে পড়াশোনার জন্য আসতে পারেন। ডেনমার্কে সরকারি স্কুলগুলোতে  সকল দেশের শিশুদের সম্পূর্ণ বিনামূল্যে শিক্ষা প্রদান করা হয়। তবে সেখানে ইংরেজি ও  আরবি ভাষাভাষীর স্কুল ও পাওয়া যায় তবে সেগুলোতে নির্দিষ্ট পরিমাণের বেতন প্রদান করতে হয় ।  ডেনমার্কে কোন রকমের স্বাস্থ্যজনিত সমস্যার চিকিৎসা  বিনামূল্যে পাবেন। ডেনমার্কে প্রবেশের জন্য সরকার আপনার থেকে যে ট্যাক্স গ্রহণ করে থাকে সাধারণত তার বিনিময়েই আপনাকে চিকিৎসা এবং অন্যান্য সুবিধা প্রদান করে থাকে।

নির্দিষ্ট একটি সময়ে ডেনমার্কে Denmark থাকার পর আপনি সেখানে নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবেন। ডেনমার্কে residents এবং non-residents শিশুরা প্রতি তিন মাস পর পর একটি মাসিক ভাতা পেয়ে থাকে।

ডেনমার্কে Denmark পাকিস্তান এবং ভারতের জনসংখ্যা বেশ কয়েক হাজার সেখানে বাঙ্গালীদের সংখ্যা তুলনায় খুবই কম। ডেনমার্কে 25 বছর পর্যন্ত যদি কেউ অবিবাহিত থাকে তবে তার সারা শরীরে দারুচিনি  পাউডার ছিটানো হয়।

Hygge হায়েজ হল ডেনমার্ক Denmark এর একটি ঐতিয্যবাহী অনুষ্ঠান। এ অনুষ্ঠানে পরিবারের সবাই একত্রিত হয়ে উৎসব করে। কোপেনহাগেনের Copenhagen রাস্তা দিয়ে হাটলে ঐতিয্যবাহী Hygge হায়েজ এর অনেক নির্দশন পাওয়া যায়।

Danish pastry ড্যানিশ প্যাস্ট্রি এসেছে ভিয়েনা Vienna থেকে। এসেছে
১৮৪০ দশকে, কিছু অস্ট্রিয়ান বেকার ডেনমার্কে নিজেদের বসতি স্থাপন করেছিল তারাই Danish pastry ড্যানিশ প্যাস্ট্রি তৈরী করেছিল। এই কারণে Danish pastry ডেনিশ প্যাস্ট্রিকে আসলে ডেনমার্কে Denmark “wienerbrød” বা “Viennese bread” বলা হয়।










Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




More News Of This Category







© All rights reserved © 2022 VromonTV
Developed By VromonTV