1. admin@vromontv.com : vromonadmin :
ভ্রমন টিভি। ভ্রমন,ভিসা,ইমিগ্রেশন নিয়ে দেশের প্রথম অনলাইন টিভি।
রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ১০:০৫ অপরাহ্ন
ভ্রমন সংক্রান্ত সর্বশেষ খবর
সিঙ্গাপুর গিয়ে কি কি দেখবেন এবং বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর ভিসা কিভাবে করবেন। (Singapore Visa From Bangladesh) বাংলাদেশ থেকে সুইডেন ভিসা (Sweden Visa From Bangladesh) কিভাবে করবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা (USA Tourist Visa From Bangladesh) কিভাবে করবেন। জার্মানি ভ্রমন ভিসা করতে চান? জেনে নিন (Germany Tourist Visa) প্রয়োজনীয় ডকুমেন্টস জেনে নিন ইউরোপের শক্তিশালী দেশ জার্মানি (Germany Documentary) সর্ম্পকে। নভোএয়ার এ কক্সবাজার এর টিকেট কিনলে দুই রাত হোটেল ফ্রি। (NovoAir Ticket Offer) অ্যান্টার্কটিকা জয়ের বিস্ময়কর গল্প! এন্টার্কটিকা মহাদেশ ভ্রমন গল্প শুনুন বাঙালি দম্পতির কাছ থেকে। Antarctica Travel বিমানে করে ঘুরে আসতে পারবেন অ্যান্টার্কটিকা (এন্টার্কটিকা) মহাদেশ থেকে। Antarctica Travel এন্টারটিকা মহাদেশ ভ্রমন (Antarctica Travel Tips) সর্ম্পকে ২০ টি অজানা মজার তথ্য। Facts of Antarctica তুরস্ক ভ্রমন ভিসা (Turkey Tourist Visa) করতে চান? জেনে নিন বাংলাদেশ থেকে তুরস্ক যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন।







জাপান দেশ পরিচিতি। বিশ্বের সবচেয়ে ব্যায়বহুল শহরের একটি

Travel News
  • Update Time : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৮৬০ Time View
জাপান দেশ পরিচিতি। বিশ্বের সবচেয়ে ব্যায়বহুল শহরের একটি
জাপান দেশ পরিচিতি। বিশ্বের সবচেয়ে ব্যায়বহুল শহরের একটি







জাপান……. উদীয়মান সূযের্র দেশ জাপান পৃথিবীর সবচেয়ে ব্যায়বহুল শহরের একটি। পূর্ব এশিয়ার একটি দ্বীপ রাস্ট্র জাপান। ৩,৭৭,৯৪৪ বর্গকিলোমিটার আয়তনের জাপান একটি যৌগিক আগ্নেওগিরির দ্বীপমালা। ৬৮৫২ টি দ্বীপ নিয়ে গঠিত জাপানের চারটি বড় দ্বীপ হল হোনশু,হোক্কাইদো, ক্যুশ এবং শিকোকু। জনসংখ্যার দিক দিয়ে এটি বিশ্বের ১০ম বৃহত্তর শহর। জাপানের রাজধানী টোকিও । আর টোকিও বিশ্বের বৃহত্ততম মহানগরীও অর্থনৈতিক অঞ্চল। এছাড়াও টোকিও পৃথিবীর সবচেয়ে বড় শহর।

গবেষণায় জানা যায় জাপানে উচ্চ প্যালিওলিথিক যুগেও জনবসতির অস্তিত্ব ছিল। এই দেশের ইতিহাসে প্রথমে  চীনা সাম্রাজ্যের আদিপত্য ছিল। বিভিন্ন যুদ্ধ বিগ্রেহে জাপান লিপ্ত ছিল তবে ১৯৪৫ সালে জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে পারমাণবিক বোমা বিস্ফোরণের পর  দ্বিতীয় বিশ্বযুদ্ধের সমাপ্তি ঘটে। এর পরে ১৯৪৭ সালে সংশোধিত সংবিধান গ্রহণ করে জাপান একটি এককেন্দ্রিক সাংবিধানিক রাজতন্ত্রে পরিণত হয়। জাপানের পাসপোর্ট বিশ্বের ৪র্থ শক্তিশালী পাসপোর্ট এ পাসপোর্ট দিয়ে ১২২ টি দেশে বিনা ভিসায় ভ্রমন করা যায়।

জাপানকে ভুমিকম্পের দেশ বললেও ভুল হবে না। কারন এদেশে প্রায়ই ভুমিকম্প হয়ে থাকে।জাপানের দ্বীপগুলি মুলত প্রশান্ত মহাসাগরীয় আগ্নেয় মেখলার আগ্নেয়গিরি অঞ্চলে অবস্থিত । প্রশান্ত মহাসাগরীয় আগ্নেয় মেখলায় অবস্থিত হওয়ার কারনে জাপানে প্রায়শই ভূমিকম্প ও সুনামির ঘটনা ঘটে। উন্নত বিশ্বের মধ্যে জাপানই সর্বোচ্চ প্রাকৃতিক বিপর্যয়ের বিপদসংকুল দেশ। জাপানে ১০৮টি সক্রিয় আগ্নেয়গিরি আছে ।

বৈজ্ঞানিক গবেষণা, প্রযুক্তি, যন্ত্রবিদ্যা ও বায়োমেডিক্যাল গবেষণায় জাপান একটি উন্নত দেশ। জাপানে প্রায় ৭০০,০০০ গবেষক রয়েছেন, তারা ১৩০ বিলিয়ন মার্কিন ডলার গবেষণা ও উন্নয়ন খাতে সুবিধা পেয়ে থাকে। এই বাজেট বিশ্বে তৃতীয় বৃহত্তম বাজেট।এই দেশ থেকে একুশ জন বৈজ্ঞানিক পদার্থবিদ্যা, রসায়ন বা চিকিৎসাবিদ্যায় নোবেল পুরস্কার পেয়েছেন।জাপানের সর্বাপেক্ষা উল্লেখযোগ্য প্রযুক্তিগত অবদানগুলি ইলেকট্রনিকস, অটোমোবাইলস, যন্ত্রবিদ্যা, ভূমিকম্প ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল রোবোট, অপটিকস, কেমিক্যালস, সেমিকন্ডাক্টরস ও ধাতুবিদ্যার ক্ষেত্রে রয়েছে। বিশ্বে রোবোটিকস উৎপাদন ও ব্যবহারে জাপান অগ্রণী।  জাপানের মহাকাশ সংস্থা হল জাপান এয়ারোস্পেস এক্সপ্লোরেশন এজেন্সি (জাক্সা)। এখান থেকে মহাকাশ, ভিন্ন গ্রহ ও বিমান গবেষণার কাজ চলে। রকেট ও উপগ্রহ নির্মাণেও এটি অগ্রণী সংস্থা।

  1. বর্তমানে জাপানে বাচ্চাদের তুলনায় বয়স্কদের সংখ্যা বেশি হয়ে গিয়েছে। কারন কর্মব্যাস্ততার কারনে জন্মহার কমেগিয়েছে।সবচেয়ে মজার ব্যাপার হল সেখানে বাচ্চাদের ডায়াপারের থেকে বয়স্কদের ড়ায়াপার বিক্রি বেশি হয়।
  2. জাপান বিশ্বের নিরাপদ দেশের একটি। সেখানে অপরাধপ্রবনতা নেই বললেই চলে। লোকজন অনায়শেই ঘরের দরজা খুলে বাইরে চলে যায়, এমনকি ব্যাগের জিপার পর্য ন্ত খোলা থাকে । তবে সেখানে যে অপরাধটি বেশি সংঘটিত হয় তা হল স্টোরের বাইরে থাকা ছাতা ও বাইসাইকেল চুড়ি।
  3. আপনি যদি জাপানে ভ্রমন করেন তবে রাস্তাঘাটে প্রচুর ভেন্ডিং মেশিন দেখতে পারবেন। এর মাধ্যমে নাস্তা ও খাবার সরবারহ করে থাকে। এটা আধুনিক জাপানের সংস্কৃতির মধ্যে পরে।
  4. প্রতি বছর এপ্রিলের প্রথম রবিবার জাপানের শহর কাওয়াসাকিতে কানামারা মাতসুরি নামে একটি উৎসব পালন করে। সাধারনত শকসব্জি ক্যান্ডি হচ্ছে এই উৎসবের উপকরন।
  5. জাপানে বছরে প্রায় ১৫০০ মত ভুমিকম্প হয়, কিছু কিছু ভুমিকম্প রিকটার স্কেলে ৮ মাত্রা পর্যন্ত পৌছায়।
  6. জাপানে উল্কি আকা পছন্দ করে না। উল্কি আকাকে কুরুচিপূর্ন বলে মনে করা হয়। এমনকি যারা উল্কি আকে তারা বিভিন্ন অপরাদের সাথে জড়িত বলে মনে করা হয়।
  7. জাপান পৃথিবীর বিনয়ী জাতির মধ্যে একটি। তবে এরা হ্যান্ডসেকের পরিবতের্ মাথা নিচু করে অতিথীকে সম্বর্ধনা জানায় এবং ওদের নিজেস্ব সংস্কৃতির মাধ্যমে অতিথীকে সম্মান জানায়।
  8. প্রতি বছর জাপানে ২ মিলিয়নের বেশি বই আর ম্যাগাজিন বিক্রী হয় যা পৃথিবীর অন্যকোথাও হয় না।
  9. এত উন্নত দেশ হওয়া সত্বেও জাপানে আত্যহত্যার প্রবনতা সবচেয়ে বেশি। অধিক প্রচুযের্র পরেও তাদের মধ্যে হতাশা বেশি। পৃথিবী সবচেয়ে হতাশাগ্রস্ত জাতি।










Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




More News Of This Category







© All rights reserved © 2022 VromonTV
Developed By VromonTV